Logo
Logo
×

সংবাদ

কিরগিজস্তানে কোনো বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হননি: পররাষ্ট্রমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৭:৪৬ পিএম

কিরগিজস্তানে কোনো বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হননি: পররাষ্ট্রমন্ত্রী

কিরগিজস্তানে কোনো বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হননি বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে রোহিঙ্গা প্রত্যাবাসন শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

পররাষ্ট্র মন্ত্রী বলেন, কিরগিজস্তানের বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আমাদের গভীর উদ্বেগের বিষয়টি জানিয়েছি। দেশটির কর্তৃপক্ষ আমাদের আশ্বস্ত করেছে যে, পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। আমরা খোঁজখবর নিয়ে জেনেছি, তাদের মধ্যে যেসব বাংলাদেশি শিক্ষার্থী আহত হয়েছেন, তাদের কারো অবস্থাই গুরুতর নয়। তাদের সবাই নিরাপদে রয়েছেন। 

দেশটিতে বাংলাদেশের কোনো দূতাবাস নেই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পার্শ্ববর্তী দেশ উজবেকিস্তানে আমাদের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম রয়েছেন। তাকে কিরগিজস্তানে গিয়ে পরিস্থিতির আলোকে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি গিয়ে ঢাকাকে বিষয়টির হালনাগাদ জানাবেন। 

প্রসঙ্গত, গত শুক্রবার দেশটির রাজধানী বিশকেকের একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা চালায় স্থানীয়রা। ওই হামলায় পাকিস্তানের ৩ মেডিকেল শিক্ষার্থী নিহত হন। আহত হন পাকিস্তান, ভারত ও বাংলাদেশের বেশ কয়েকজন শিক্ষার্থী। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়, দেশটির একদল দুর্বৃত্ত বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের মেডিকেল শিক্ষার্থীদের নিশানা করেছে। বিশেষ করে যারা দেশটির রাজধানী বিশকেকের হোস্টেলে থাকেন এমন বিদেশি শিক্ষার্থীদের লক্ষ্যবস্তু করা হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন