Logo
Logo
×

সংবাদ

আরবে নতুন ইতিহাস, সাঁতারের পোশাকে ব়্যাম্পে হাঁটলেন নারীরা

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১১:৫৯ এএম

আরবে নতুন ইতিহাস, সাঁতারের পোশাকে ব়্যাম্পে হাঁটলেন নারীরা

কয়েক বছর ধরেই সৌদি আরব তাদের রক্ষণশীলতার বেড়াজাল ভেঙে চলেছে। নারীদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া, একা বাইরে যাওয়ার অনুমতি ইত্যাদি। এবার সেখানে সাঁতার বা গোসলের পোশাক পরে নারী মডেলরা র‌্যাম্পে হাঁটলেন। নারীদের নিয়ে এই ফ্যাশন শোর সাক্ষী হলো সারা দুনিয়া।

দেশটিতে উদযাপিত হচ্ছে রেড সি ফ্যাশন উইক। শুক্রবার ছিল তার দ্বিতীয় দিন। সেদিনি আয়োজন করা হয় এই বিশেষ ফ্যাশন শো। সেন্ট রেজিস রেড সি রিসোর্টের সুইমিং পুলের ধারে বসেছিল সেই আসর। সেখানে মডেলদের পরনে ছিল গোসলের পোশাক বা সুইম স্যুট, যা মূলত ওয়ান পিস। লাল, ধূসর, নীল, সবুজ, কমলা, গোলাপি নানা রঙের মেলা যেন।

শুধু রঙ নয়, ঢঙেও ছিল বৈচিত্র্য। কারও কারও কাঁধ ছিল উন্মুক্ত, কারও শরীরের মধ্যভাগও ছিল অর্ধেক উন্মুক্ত। কেউ কেউ নিম্নাঙ্গে বেঁধেছিলেন সারং, আবার বাঁধেননি এমনও অনেকে ছিলেন! মাথা ঢেকেও সুইমস্যুট পরেছিলেন কেউ কেউ।

মরক্কোর ডিজাইনার ইয়াসমিনা কাঞ্জল এসব স্নানপোশাকের স্রষ্টা। এমন উৎসবে অংশ নিতে পেরে উচ্ছ্বসিত ইয়াসমিনা বলেন, ‘রক্ষণশীল সংস্কৃতির কথা মাথায় রেখেই রুচিশীল স্নানপোশাক তুলে ধরার চেষ্টা করেছি। এমন ফ্যাশন শোতে অংশ নিতে পেরে আমি দারুণ খুশি।’

মাত্র এক দশক আগেও সৌদি নারীদের মাথা থেকে পা পর্যন্ত ঢেকে ঘরের বাইরে যেতে হতো।

২০১৭ সালের ২১ জুন মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের ক্রাউ প্রিন্স হওয়ার পর একের পর পরিবর্তন দেখছে দেশটি। ব্যক্তিস্বাধীনতায় বিশ্বাসী প্রিন্স একই সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী এবং পৃথিবীর সবচেয়ে কমবয়সী প্রতিরক্ষা মন্ত্রী। তার জন্ম ১৯৮৫ সালের ৩১ আগস্ট।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন