Logo
Logo
×

সংবাদ

মানিকগঞ্জে নানার কবরেই আসিম জাওয়াদের দাফন, জানাজায় হাজারো মানুষ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২৪, ১০:৩১ পিএম

মানিকগঞ্জে নানার কবরেই আসিম জাওয়াদের দাফন, জানাজায় হাজারো মানুষ

চট্টগ্রামে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট মুহাম্মদ আসিম জাওয়াদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। আজ শুক্রবার বাদ জুমা শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে তৃতীয় জানাজা শেষে মানিকগঞ্জের সেওতা কবরস্থানে মরহুম মোহাম্মদ রউফ খানের কবরেই তাকে দাফন করা হয়। এর আগে ঢাকায় দ্বিতীয় জানাজা শেষে দুপুর ১২টায় হেলিকপ্টারে তাকে শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে নেওয়া হয়।

আসিমের মরদেহ বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টার করে তার বাবা আমানউল্লাহ, স্ত্রী অন্তরা আক্তার ও দুই সন্তানসহ স্বজনরা সেখানে নামেন। এদিকে জাওয়াদের মরদেহ শেষবারের মতো এক নজর দেখতে সকাল থেকেই স্টেডিয়ামে ভিড় করছিলেন নানা শ্রেণি-পেশার মানুষসহ তার স্বজনরা। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

এ সময় জাওয়াদের বাবা মোহাম্মদ আমানউল্লাহ বলেন, 'আমি কখনো ভাবিনি আমার ছেলে আমাকে রেখে, ওর আম্মুকে রেখে এ দুনিয়া থেকে বিদায় নেবে। সবচেয়ে বড় ট্র্যাজেডি আমার, ওর দুটি ছোট ছেলে ও একটি মেয়ে আমার কাছে রেখে যাচ্ছে। আমি জানি না, কতটুকু ওর মতো করে আমি দেখতে পারব।'

তিনি আরো বলেন, তার ছেলে পেশাগত জীবনে বা দায়িত্ব পালন করতে গিয়ে যদি কারও মনে বিন্দুমাত্র আঘাত দিয়ে থাকে, তাহলে  আপনারা ওকে মাফ করে দেবেন। এ সময় বিমান বাহিনীসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমার সন্তানকে যেভাবে সম্মানিত করেছেন, এত সম্মান দিয়েছেন। আমি অভিভূত।

চট্টগ্রামের গতকাল বৃহস্পতিবার সকালে যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার প্রায় দুই ঘণ্টা পর দুপুর ১২টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গোপালপুর গ্রামে। তার বাবা মোহাম্মদ আমানউল্লাহ একটি বেসরকারি প্রতিষ্ঠানের চিকিৎসক এবং মা নিলুফার খানম সাভার ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন