Logo
Logo
×

সংবাদ

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

Icon

ইউএনবি

প্রকাশ: ১০ মে ২০২৪, ১২:৪১ এএম

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

৪৬তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রিলিমিনারি পরীক্ষার (এমসিকিউ ) ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ মে) বিশেষ সভা শেষে ফল প্রকাশ করে পিএসসি।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে, ৪৬তম বিসিএস পরীক্ষা-২০২৩-এর প্রিলিমিনারি টেস্ট গত ২৬ এপ্রিল ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মোট ১০ হাজার ৬৩৮ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য সাময়িকভাবে উত্তীর্ণ হয়েছেন। পরীক্ষার পূর্ণাঙ্গ ফলাফল ও প্রাসঙ্গিক তথ্যাবলি কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে। 

গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে সব মিলিয়ে ক্যাডার পদ রাখা হয়েছে ৩ হাজার ১৪০টি। এর মধ্যে জেনারেল ক্যাডারে পদ রয়েছে ৪৮৯টি। আর টেকনিক্যাল (প্রফেশনাল) ক্যাডারে পদ রয়েছে ২ হাজার ৭৪টি।  

এ ছাড়া এই বিসিএসের মাধ্যমে সাধারণ শিক্ষায় ৫২০ জন ও কারিগরি শিক্ষায় ৫৭ জন সরকারি চাকরিতে নিয়োগ পাবেন। সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এ পরীক্ষার মাধ্যমে বিসিএস সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন