Logo
Logo
×

সংবাদ

এপ্রিলে ১৩৪ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করেছে বিজিবি

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ০৩:৪২ এএম

এপ্রিলে ১৩৪ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ করেছে বিজিবি

সীমান্তসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এপ্রিল মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ ৩ হাজার টাকা মূল্যের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। আজ মঙ্গলবার (৭ মে) বিকেলে বিজিবি সদরদপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

শরীফুল ইসলাম জানান, এপ্রিল মাসে তাদের কাছ থেকে ১২ দশমিক ৪০ কেজি স্বর্ণ, ৭০৪ গ্রাম রুপা, ১ লাখ ৯০ হাজার ২২৪টি কসমেটিকস সামগ্রী, ৫১৫ পিস ইমিটেশন জুয়েলারি, ৭ হাজার ৪১টি শাড়ি, ১০ হাজার ৩৭৬টি থ্রি পিস/শার্ট পিস/বিছানার চাদর/কম্বল, ১ হাজার ৫ ঘনফুট কাঠ, ১ হাজার ৪৮ কেজি চা পাতা, ১২ হাজার ৯০০ কেজি কয়লা, ৩৮ হাজার ৪০০ কেজি কচ্ছপের হাড়, একটি পাথরের মূর্তি, দুটি ট্রাক, একটি কাভার্ডভ্যান, তিনটি প্রাইভেট ও মাইক্রোবাস জব্দ করা হয়। এছাড়া ১৫টি নৌকা, ২৫টি হিউম্যান হলার, ৬৩টি মোটরসাইকেল ও ১১টি সাইকেল জব্দ করা হয়।

শরীফুল ইসলাম বলেন, জব্দকৃত অস্ত্রের মধ্যে রয়েছে পাঁচটি পিস্তল, একটি রাইফেল, চারটি বিভিন্ন ধরনের বন্দুক, চারটি ম্যাগাজিন ও ৪৯ রাউন্ড গুলি। আর অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৫৫ জন চোরাকারবারি, ১১১ বাংলাদেশি, ৫ জন ভারতীয় ও ২৯৭ জন মিয়ানমারের নাগরিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন