Logo
Logo
×

নির্বাচন ২০২৪

নির্বাচন নিয়ে নানা ধরণের চাপ ছিলো: পররাষ্ট্রমন্ত্রী  

Icon

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ১১:১৩ পিএম

নির্বাচন নিয়ে নানা ধরণের চাপ ছিলো: পররাষ্ট্রমন্ত্রী  

 

নির্বাচন নিয়ে বিভিন্ন রকমের চাপ ছিলো এমনটি স্বীকার করে নব নিযুক্ত পররাষ্ট্র মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, সকল প্রকার চাপ উৎরে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখন আমরা সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। 

মন্ত্রী হিসেবে শপথ নিয়ে রবিবার প্রথম দিন সেগুন বাগিচার পররাষ্ট্র মন্ত্রণালয়ে অফিস করেন সাবেক তথ্যমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তবে দাপ্তরিক কাজে যোগদানের শুরুতেই তিনি মতবিনিময় করেন সাংবাদিকদের সঙ্গে। এসময় বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এসময় পররাষ্ট্র মন্ত্রী বলেন, ৭ জানুয়ারি দেশে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে। কোনো সহিংসতা হয়নি। 

এ নির্বাচনে আমেরিকা, ব্রিটেন, ইউরোপীয় ইউনিয়নসহ অন্যান্য অনেক দেশের পর্যবেক্ষক এসেছেন। তারা এ নির্বাচনের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তারা বলেছেন, নির্বাচন গ্রহণ যোগ্য হয়েছে। দেশের মানুষও তা-ই বলে। 

এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে নিম্ন চাপ, মধ্যম চাপ অনেক ধরণের চাপ ছিলো। কিন্তু সব চাপ মোকাবিলা করে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমরা কোনো চাপ অনুভব করি না। আমরা পূর্ব-পশ্চিমের সঙ্গে মিলেমিশে কাজ করতে চাই। 

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাণিজ্যের ক্ষেত্রে আমেরিকা আমাদের সবচেয়ে বড় ক্ষেত্র । তবে পূর্বেও সেটি বাড়াতে হবে। বাণিজ্য সম্প্রসারণের বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ। 

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের পর পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের সবগুলো উইংয়ের মহাপরিচালক ও তদুর্ধ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন