Logo
Logo
×

নির্বাচন ২০২৪

চট্টগ্রাম ও কুষ্টিয়ায় নৌকা প্রার্থীর সমর্থকদের উপর হামলা: একজনের চোখ নষ্ট

Icon

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ০৩:৪৭ এএম

চট্টগ্রাম ও কুষ্টিয়ায় নৌকা প্রার্থীর সমর্থকদের উপর হামলা: একজনের চোখ নষ্ট

কুষ্টিয়ায় মারধরে আহত অনিক

চট্টগ্রাম ও কুষ্টিয়ায় নৌকা প্রার্থীদের সমর্থকদের উপর হামলা করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। চট্টগ্রামে একজনের চোখ নষ্ট হয়ে গেছে আর কুষ্টিয়ায় মারধর করে মোটর সাইকলে কেড়ে নিয়েছে।

চট্টগ্রামের সাতকানিয়ায় নৌকার পক্ষে কাজ করায় আরমানুল ইসলাম (২৯) নামে এক যুবলীগ কর্মীকে গুলিবিদ্ধ করেছে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা। এতে তার একটি চোখ নষ্ট হয়ে গেছে।

আরমানুল বর্তমানে ঢাকার জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের চেন্নাইয়ের শংকর নেত্রালয় হাসপাতালে নেয়া হবে।

আরমানুলের পরিবার জানায়, সাতকানিয়া সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের হোসেননগর গ্রামের বাসিন্দা আরমানুল। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় ৭ জানুয়ারি রাতে বাড়িতে ঢুকে আরমানুলকে গুলি ছুড়ে চট্টগ্রাম-১৫ আসনে ঈগল প্রতীকের প্রার্থী ও নবনির্বাচিত সংসদ সদস্য এম এ মোতালেব কর্মীরা। এতে আরমানুলের চোখে ও মুখে ছররা গুলি লাগে। তাকে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানো হয়। পরে ঢাকার জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে স্থানান্তর করা হয়। এখন উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে নেয়া হবে। আরমানুলের উন্নত চিকিৎসার জন্য শুরু থেকে সার্বিক সহযোগিতা করে আসছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আরমানের ভাই মোহাম্মদ হাছান বলেন, সংসদ নির্বাচনে আমরা পুরো পরিবার নৌকা পক্ষের কাজ করেছি। আমার ভাই নৌকা প্রতীকের প্রার্থীর এজেন্ট ছিল। ভোট শেষ করে রাতে আমরা বাড়িতে আসি। আমরা সবাই বাড়িতে ছিলাম। রাত ১১টা ৪৫ মিনিটের সময় ঈগল প্রতীকের অনুসারী জয়নাল ও জাহেদের নেতৃত্বে ৩০/৩৫ বাড়িতে এসে এলোপাতাড়ি গুলি করতে থাকলে আরমান গুলিবিদ্ধ হন।

তিনি বলেন, আমরা প্রথমে সাতকানিয়া হাসপাতালে গিয়েছিলাম। সেখান থেকে চট্টগ্রাম হাসপাতালে পাঠায়। এ সময় আমিন (আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন) ভাইকে কল দিয়েছি। বলার পর সঙ্গে সঙ্গে চট্টগ্রাম হাসপাতালে ব্যবস্থা করে দিয়েছেন। ওখান থেকে ঢাকায় পাঠানো হয়। এরপরে আমরা বিমানের ফ্লাইটে এসেছি। আমিন ভাই টিকিটসহ সব ব্যবস্থা করে দিয়েছেন। তিনি চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তির পর থেকে প্রতিদিন নিজে এসে আরমানের খোঁজ খবর নিচ্ছেন। আজ বিকেলেও এসে দেখে গিয়েছেন।

উন্নত চিকিৎসার জন্য  ইন্ডিয়ার শংকর নেত্রালয় হাসপাতাল থেকে অ্যাপয়নমেন্ট নিয়ে দিয়েছেন। আমাদের পাসপোর্ট রিনিউ করে দিয়েছেন। এখন ভিসা পেলেই চলে আমরা চলে যাবো।

তিনি বলেন, গুলির ঘটনায় এখনো মামলা করতে পারিনি। ঘটনার পর আমাদের ওসিকে কল দিয়েছিলাম। উনি হাসপাতালে এসে দেখেছেন। আমার বাড়িতে গিয়ে পরিদর্শন করে এসেছেন। উনি বলেছেন ভাইকে সুস্থ করে এসো, তারপর মামলা হবে। অপরাধীদের শাস্তির আওতায় আনা হবে।

এছাড়া নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট করায় কুষ্টিয়ায় কলেজ ছাত্রকে পিটিয়ে দুটি মোটরসাইকেল ছিনতাইয়ের অভিযোগ উঠেছে স্বতন্ত্র ট্রাক প্রতীকের কর্মীদের বিরুদ্ধে।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়া-৪ আসনের খোকসা উপজেলা সদরের মাইক্রোস্ট্যান্ডে এ হামলার ঘটনা ঘটে।

আহত কলেজ ছাত্র অনিক বি-মির্জাপুর গ্রামের প্রবাসী তোফাজ্জেল শেখের ছেলে। খোকসা সরকারি কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় পাশ করেছেন অনিক।

ওই ছাত্র ও তার বন্ধুরা সুবর্ণা সিনেমা হল মার্কেটের একটি গ্যারেজে মোরসাইকেল মেরামতের কাজ করাতে এসেছিল। এ সময় তাদের উপর এ হামলার ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত ছাত্র ও নৌকার সমর্থক অনিক জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নিজ এলাকা বি-মির্জাপুরে নির্বাচন করেছেন।

তিনি জানান, প্রথম থেকে পৌর এলাকার ট্রাক প্রতীকের কয়েকজন নেতা তাকে ট্রাক প্রতীকের হয়ে কাজ করার জন্য বলেন। কিন্তু তিনি নৌকা প্রতীকের কর্মী হয়ে কাজ করেন।

মোটরসাইকেল গ্যারেজের মিস্ত্রী রমজান আলী জানান, যাদের উপর হামলা হয়েছে তারা তিনটি মোটরসাইকেল নিয়ে গ্যারেজে আসেন। হামলাকারীরা একটি মোটরসাইকেল মালিকের উপর হামলা করে। এক পর্যায়ে লোকজন জড়ো হলে হামলাকারীরা দুটি মোটরসাইকেল নিয়ে যায়।

আহত কলেজ ছাত্র অনিকের মা লিপি খাতুন জানান, তার ছেলের উপর হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তিনি থানায় অভিযোগ করবেন।

হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি করেন তিনি।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননুর জায়েদ জানান, ইতোমধ্যেই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তবে হামলাকারীদের বিরুদ্ধে থানায় কেউ এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ জমা দেয়নি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন