Logo
Logo
×

অর্থনীতি

নাফিজ সরাফাত ও নাঈমুল ইসলাম খানের ব্যাংক হিসাব জব্দ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৯:০০ পিএম

নাফিজ সরাফাত ও নাঈমুল ইসলাম খানের ব্যাংক হিসাব জব্দ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব সাংবাদিক নাঈমুল ইসলাম খান ও আর্থিক খাতের আলোচিত ব্যক্তি ও নজরুল ইসলাম মজুমদারের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত চৌধুরী নাফিজ সরাফাতের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে তাঁদের স্ত্রী ও পুত্র-কন্যাদের ব্যাংক হিসাবও স্থগিত করা হয়েছে। 

আজ রবিবার কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ সংক্রান্ত নির্দেশনা জারি করে দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠিয়েছে। একই দিন পরিবারসহ নজরুল ইসলাম মজুমদারের ব্যাংক হিসাবও জব্দ হয়েছে।

সাবেক ব্যাংকার ও শেয়ারবাজারের সমালোচিত নাম চৌধুরী নাফিজ সরাফাত পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) সাবেক চেয়ারম্যান। সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান রেইসের মালিকানার সঙ্গে যুক্ত তিনি। এছাড়া মোবাইল টাওয়ার কোম্পানি, বিদ্যুৎ কোম্পানি, তারকা হোটেল ব্যবসা, বেসরকারি বিশ্ববিদ্যালয়, গণমাধ্যমসহ নানা ব্যবসার সঙ্গে যুক্ত তিনি। নাফিজ সরাফত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতি ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ছিল। এ ক্ষমতা ব্যবহার করে তিনি আর্থিক খাতের ক্ষমতাধর ব্যক্তি হয়ে উঠেন। সেই ক্ষমতা ব্যবহার করে বিপুল অর্থের বিত্তের মালিক হন তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন