Logo
Logo
×

অর্থনীতি

সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিল চেয়ে হাইকোর্টে রিট

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৪:৩০ পিএম

সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিল চেয়ে হাইকোর্টে রিট

সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব দাখিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। এছাড়া রিটে সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব ওয়েবসাইটে প্রকাশের নির্দেশনা চাওয়া হয়েছে।  

রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন। বিচারপতি মো. নজরুল ইসলান তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চে আজ সোমবার রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হয়।

রিটে বিবাদী করা হয়েছে সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচারক ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, দুর্নীতি দমন কমিশন দুদকের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্ট ১০ জনকে।

উল্লেখ্য, বিদ্যমান ‘সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯-এ এমনটাই বলা আছে, যারা সরকারি চাকরি করেন প্রতি পাঁচ বছর পর পর তাদের সম্পদের হিসাব বিবরণী জমা দিতে হবে। কিন্তু আইনের এই নির্দেশনা মানছেন না সরকারি চাকরিজীবীরা। বিশেষ করে প্রশাসনের প্রভাবশালী কর্মকর্তা  এবং পুলিশে কর্মরতরা। 

প্রভাবশালী কর্মকর্তাদের অনেকে চাকরিরত অবস্থায় সম্পদের পাহাড় গড়লেও তার কোনো হিসাব নেই সরকারি দপ্তরে। এতে বেড়েছে দুর্নীতি ও অবৈধ আয়ে সম্পদ গড়ার প্রবণতা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন