Logo
Logo
×

অর্থনীতি

পদ্মা সেতুতে টোল আদায়ের নতুন রেকর্ড

Icon

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৭:২০ পিএম

পদ্মা সেতুতে টোল আদায়ের নতুন রেকর্ড

এবার ঈদ যাত্রায় পদ্মা সেতুতে একদিনে টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ১৮ হাজার ৬০০ টাকা। যা ঈদযাত্রায় একদিনে টোল আদায়ের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড। এ তথ্য জানিয়েছেন পদ্মা সেতুর সাইট অফিসের সহকারী প্রকৌশলী রাজন চন্দ্র বিশ্বাস।

পদ্মা সেতুর সাইট অফিসের সহকারী প্রকৌশলী রাজন চন্দ্র বিশ্বাস বলেন, গতকাল শুক্রবার (১৪ জুন) ২৪ ঘণ্টায় পদ্মা সেতু পাড়ি দিয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। এরমধ্যে মাওয়া প্রান্ত হয়ে ২৮ হাজার ৮৯৬টি যানবাহন পারি দেয় পদ্মা সেতু। আর জাজিরা প্রান্ত হয়ে ১৫ হাজার ১৩৭টি যানবাহন পারি দেয় পদ্মা সেতু।

তিনি আরও বলেন, এতে সেতুর রক্ষণাবেক্ষণের গাড়ি ব্যতিরেকে মাওয়া প্রান্তে ইটিসিএস, ক্রেডিটসহ আয় হয় ২ কোটি ৭৩ লাখ ১৮ হাজার ৫৭০ টাকা। অন্যদিকে জাজিরা প্রান্তে আয় হয়েছে ২ কোটি ৮ লাখ ১৯হাজার ৩০০ টাকা।

রাজন চন্দ্র বিশ্বাস জানান, গত বছর ২০২৩ সালের ২৭ জুন এর আগে পদ্মা সেতুর দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায় হয়েছিল। সেদিন সেতু দিয়ে ৪৩ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয় ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা। যা বর্তমানে তৃতীয় সর্বোচ্চ। আর চলতি বছরের ৯ এপ্রিল সেতু দিয়ে যানবাহন পারি দিয়েছিল ৪৫ হাজার ২০৪টি। আর একদিনে সর্বোচ্চ ৪ কোটি ৯০ লাখ ৬৭ হাজার ৫০ টাকা টোল আদায়ের রেকর্ড হয় এদিন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন