Logo
Logo
×

অর্থনীতি

বেনজীরের বান্দরবান ও ঢাকার শত শত কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৪, ১০:৪৮ পিএম

বেনজীরের বান্দরবান ও ঢাকার শত শত কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর স্ত্রী-সন্তানদের নামে থাকা আরও যেসব সম্পদের খোঁজ পাওয়া গেছে সেগুলো ক্রোক করার নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া বেনজীর আহমেদের নামে সিটিজেন টেলিভিশন লিমিটেড ও টিজেরা ফিট অ্যাপারেলস লিমিটেডের মালামালসমূহও ক্রোক করার নির্দেশ দেওয়া হয়েছে। 

আজ বুধবার (১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ আদালত ও সিনিয়র বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেছেন। আদেশের কপি কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য দুদককে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

যে সমস্ত সম্পদ ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে সেগুলো হচ্ছে—রূপগঞ্জের আনন্দ হাউজিং সোসাইটির ছয় কাঠার চারটি প্লটে মোট ২৪ কাঠা জমি, গুলশানের তিন কাঠা জমি, রাজধানীর বাড্ডার ১৩ দশমিক ৬৬ কাঠা জমি ও রূপায়ণ মিলেনিয়াম স্কয়ারে ৩ হাজার ৭৫ বর্গফুট আয়তনের অফিস গাড়ি পার্কিংসহ, বান্দরবান লিজ দলিলের মাধ্যমে নেওয়া ২৫ একর জমি, রাজধানীর আদাবর এলাকার ছয়টি ফ্ল্যাট।

এর আগে ২৩ এপ্রিল ও ২৬ এপ্রিল দুই দফায় বেনজীর ও তাঁর পরিবারের সদস্যদের শতাধিক বিঘা জমি ও বিভিন্ন নামে স্থাবর সম্পদ জব্দ এবং ক্রোকের নির্দেশ দেওয়া হয়। পরে তাঁর আরও সম্পদের খোঁজ পাওয়া যায়।

সেই সব সম্পদ ক্রোকের আদেশ চেয়ে দুদক আজ আদালতে আবেদন করে। শুনানি নিয়ে আদালত বেনজীর আহমেদের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন। 

এসব সম্পদ বেনজীর আহমেদ, তাঁর স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর, মেজো মেয়ে জাহরাহ জারিন এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে রয়েছে।

দুদকের উপপরিচালক হাফিজুল ইসলাম এই আবেদন করেন। আবেদনে উল্লেখ করা হয়েছে—পরবর্তীতে আরও সম্পদের সন্ধান পাওয়া গেলে সেগুলো ক্রোক এবং অবরুদ্ধ করার আবেদন করা হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন