Logo
Logo
×

অর্থনীতি

সাবেক আইজিপি বেনজীরকে স্ত্রী-সন্তা‌নসহ দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:২৭ এএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে তার স্ত্রী জিশান মির্জা ও বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকে তলব করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে সংস্থাটির একটি ঊর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আগামী ৬ জুন সাবেক আইজিপি বেনজীর আহমেদকে তলব করা হয়েছে। এদিন সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

দুদক সূত্র জানিয়েছে, সাবেক আইজিপি তাঁর আয়কর ফাইলে অনেক সম্পদ দেখালেও এসব সম্পদের বৈধ উৎস দেখবে দুদক। ট্যাক্স ফাইলে ওঠালেও সম্পদ উপার্জনের বৈধ খাত খতিয়ে দেখা হবে।

এর আগে গত ২৩ এপ্রিল বেনজীর আহমেদ ও তার স্ত্রী সন্তানদের নামে অবৈধ সম্পদ থাকার অভিযোগটি অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। বেনজীরের বিরুদ্ধে দুদকে অভিযোগ ব্যারিস্টার সুমনের বেনজীরের বিরুদ্ধে দুদকে অভিযোগ ব্যারিস্টার সুমনের 

এরপর সংস্থাটির পক্ষ থেকে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে বেনজীর ও তাঁর পরিবারের সদস্যদের লেনদেনের হিসাব চেয়ে চিঠি পাঠানো হয়।

পরবর্তীতে গত ২৩ মে প্রথম দফায় বেনজীর আহমেদ, তাঁর স্ত্রী ও সন্তানদের নামে থাকা ৩৪৫ বিঘা (১১৪ একর) জমি জব্দ (ক্রোক) এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাংকে তাঁদের নামে থাকা ৩৩টি ব্যাংক হিসাব (অ্যাকাউন্ট) অবরুদ্ধ (ফ্রিজ) করার আদেশ দেন আদালত। আর গত রোববার আরও ১১৯ দলিলে কয়েক কোটি টাকার স্থাবর সম্পদ ক্রোক এবং অস্থাবর সম্পদ ফ্রিজের আদেশ দেন আদালত।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন