Logo
Logo
×

কূটনীতি

বাংলাদেশের ছাত্র নেতাদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি: ভারতীয় কর্মকর্তা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৫ এএম

বাংলাদেশের ছাত্র নেতাদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি: ভারতীয় কর্মকর্তা

ভারতবিরোধী জনতাকে উসকে দেওয়া ও জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশের ছয় ছাত্রনেতা ও তাদের ঘনিষ্ঠজনদের ভিসা না দেওয়ার জন্য কালো তালিকাভুক্ত করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার (১ সেপ্টেম্বর) এই খবরটি ভাইরাল হয়। তবে এটি মিথ্যা বলে দাবি করছেন বাংলাদেশে ভারতীয় দূতাবাসে কর্মরত এক কর্মকর্তা। 

নামপ্রকাশে অনিচ্ছুক ওই ভারতীয় কর্মকর্তা বলেন, এটি ভুয়া খবর। কোনো বাংলাদেশি ছাত্র নেতার ওপর ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় নিষেধাজ্ঞা আরোপ করেনি।

এর আগে রবিবার দ্য মিরর এশিয়ায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের ছয় ছাত্রনেতা ও তাদের ঘনিষ্ঠজনদের ভিসা না দেওয়ার জন্য কালো তালিকাভুক্ত করেছে। ভারতবিরোধী জনতাকে উসকে দেওয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে এ সংক্রান্ত মৌখিক নির্দেশনা ঢাকাস্থ ইন্ডিয়ান হাইকমিশনে পাঠানো হয়েছে। দিল্লিতে কর্মরত কয়েকজন ভারতীয় গণমাধ্যমের সাংবাদিক দ্য মিরর এশিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

দ্য মিরর এশিয়ার প্রতিবেদনে আরও বলা হয়, এই তালিকায় আছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর, গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেন, সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহফুজ আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম ও নুসরাত তাবাসসুম।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন