Logo
Logo
×

কূটনীতি

বাংলাদেশ নিয়ে মোদির মিথ্যা টুইট?

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৭:১৯ পিএম

বাংলাদেশ নিয়ে মোদির মিথ্যা টুইট?

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে এবং দেশটির পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে গতকাল সোমবার জানায়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিভিন্ন পরিস্থিতি নিয়ে ফোনালাপে করেছেন। দুই রাষ্ট্রপ্রধানের ফোনালাপে বাংলাদেশ প্রসঙ্গ কথা হয়েছে। তারা বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিস্থিতির উন্নতি এবং সংখ্যালঘু, বিশেষ করে হিন্দুদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

তবে হোয়াইট হাউসের বিবৃতিতে দুই নেতার মধ্যে ফোনে বাংলাদেশ নিয়ে কোনো আলোচনার কথা উল্লেখ নেই। হোয়াইট হাউজ বলেছে, সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। নরেন্দ্র মোদির সাম্প্রতিক পোল্যান্ড ও ইউক্রেন সফর নিয়ে আলোচনা করা হয়েছে এতে। 

হোয়াইট হাউস বলছে, এর পাশাপাশি আলোচনা হয়েছে সেপ্টেম্বরে জাতিসংঘ সাধারণ অধিবেশনের মিটিং নিয়ে। পোল্যান্ড ও ইউক্রেনে ঐতিহাসিক সফরের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেন প্রেসিডেন্ট বাইডেন। এটাই কয়েক দশকের মধ্যে ভারতীয় কোনো প্রধানমন্ত্রীর ওই দেশগুলো সফর।

হোয়াইট হাউসের বিবৃতিতে আরও বলা হয়, জ্বালানি খাতসহ ইউক্রেনে মানবিক সমর্থন ও শান্তির বার্তা দেওয়ার জন্য মোদির প্রশংসা করেন প্রেসিডেন্ট বাইডেন। জাতিসংঘ সনদের ওপর ভিত্তি করে আন্তর্জাতিক আইন অনুসরণ করে যুদ্ধের শান্তিপূর্ণ সমাধানে অব্যাহত সমর্থনে সম্মতি দেন তারা। ইন্দো-প্যাসিফিকে শান্তি ও সমৃদ্ধিতে অবদান রাখার জন্য কোয়াডের মতো আঞ্চলিক গ্রুপগুলোর মাধ্যমে অব্যাহতভাবে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি জোর দিয়ে ব্যক্ত করেন তারা। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন