Logo
Logo
×

কূটনীতি

বাংলাদেশ সফরে আসছেন মার্কিন সিনেটর ডিক ডারবিন

Icon

ইউএনবি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৩:৪৮ পিএম

বাংলাদেশ সফরে আসছেন মার্কিন সিনেটর ডিক ডারবিন

আগামী সপ্তাহে বাংলাদেশ সফর করতে পারেন মার্কিন সিনেটের মেজরিটি হুইপ ডিক ডারবিন। সফরসূচি অনুযায়ী ২৬ আগস্ট ঢাকায় আসতে পারেন ডারবিন।

ডিক ডারবিন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের পুরনো বন্ধু।  সফরকালে অধ্যাপক ইউনূস, সুশীল সমাজের প্রতিনিধি এবং গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের সময় এটাই হবে কোনো মার্কিন রাজনীতিবিদের প্রথম বাংলাদেশ সফর।

স্প্রিংফিল্ডের ডেমোক্রেট ডিক ডারবিন ইলিনয় রাজ্যের ৪৭তম মার্কিন সিনেটর ও সিনিয়র সিনেটর এবং দ্বিপক্ষীয় কংগ্রেসনাল প্রতিনিধি দলের আহ্বায়ক।

সিনেট ডেমোক্রেটদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থান সিনেট মেজরিটি হুইপ হিসেবে কাজ করেন ডিক। ২০০৫ সাল থেকে প্রতি দুই বছর পর পর ডেমোক্রেটিক সহকর্মীদের সমর্থন পেয়ে এই দায়িত্বে আছেন সিনেটর ডারবিন। ডারবিন সিনেট জুডিশিয়ারি কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন এবং বরাদ্দ ও কৃষি কমিটিতে বসেন।

১৯৯৬ সালের ৫ নভেম্বর মার্কিন সিনেটে নির্বাচিত হন ডারবিন। এরপর ২০০২, ২০০৮, ২০১৪ ও ২০২০ সালে পুনরায় নির্বাচিত হন তিনি। তার দীর্ঘকালীন বন্ধু ও পরামর্শদাতা মার্কিন সিনেটর পল সাইমনের অবসর গ্রহণের ফলে শূন্য হওয়া আসনে দায়িত্ব পান তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন