Logo
Logo
×

কূটনীতি

আন্তর্জাতিক গোষ্ঠী আমাদের সহযোগিতায় এগিয়ে এসেছে: পররাষ্ট্র উপদেষ্টা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৫:৪১ পিএম

আন্তর্জাতিক গোষ্ঠী আমাদের সহযোগিতায় এগিয়ে এসেছে: পররাষ্ট্র উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ।

ন্তর্জাতিক গোষ্ঠী আমাদের সহযোগিতায় এগিয়ে এসেছে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ। তিনি বলেন, তারা আমাদের সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে তাদের সহযোগিতা আমাদের নিতে হবে। 

আজ সোমবার দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে দুপুরে ঢাকাস্থ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। বেলা সাড়ে ৩টায় রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠকটি অনুষ্ঠিত হয়। 

পররাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, রাষ্ট্রদূতদের ডাকা হয়েছিল ব্রিফ করার জন্য, এই সরকারের উদ্দেশ্য, কোনো প্রেক্ষাপটে এসেছে সে বিষয়ে। আমরা বলেছি রেভ্যুলেশনে যে পরিবর্তন এসেছে সেটা যারা এনেছে তাদের কিছু চাহিদা ছিল বৈষম্যহীন একটি অবস্থা প্রতিষ্ঠা তারা চেয়েছেন, এই সরকারের উদ্দেশ্য সেটাই। সেজন্যই এই সরকার কাজ করছে। আমরা আন্তর্জাতিক কমিউনিটির সহায়তা চেয়েছি। তারা তো এগিয়ে এসেছে, ওয়েলকাম করেছে। তারপরও আমরা বলেছি নিয়মিত ইন্টারেকশন চাই, জাতিসংঘসহ সবার সাথে। মানবাধিকার তাদের অনেকের কনসার্ন। আমি বলেছি বৈষম্য না থাকার অন্যতম বিষয় মানবাধিকার। পাশাপাশি মানবাধিকার নিয়ে কাজ করে এমন বেশ কিছু প্রতিনিধি আছে আমাদের উপদেষ্টা পরিষদে, সেটাও তাদের বলেছি। আমরা মানবাধিকার নিয়ে খুবই সিরিয়াস।

উপদেষ্টা বলেন, তাদের কিছু কিছু সমস্যা যেগুলো হয়েছে সে বিষয়ে আমরা কিছু দু:খ প্রকাশ করেছি, কিছু সমাধানের কথা বলেছি। সিকিরউরিটি নিয়ে কথা হয়েছে। যদিও কোন আক্রান্ত হয়নি কেউ, তবুও তারা তাদের কনসার্ন দেখিয়েছে। তাদের সিকিউরিটি অনেক ক্ষেত্রেই নাই। সেনাবাহিনী কিছুটা নিরাপত্তা দিয়েছে। রাষ্ট্রদূতদের বাসভবনে সিকিউরিটি নেই। এ বিষয়ে বলেছি যেহেতু পুলিশ রাস্তায় নেমে গেছে, নামা শুরু শুরু করেছে সাখাওয়াত সাহেবকে বলব কূটনীতিকদের এই কনসার্ন আছে একটু দেখেন। আমি আজ রাতেই এ কথা বলব। ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীনসহ বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন