Logo
Logo
×

সারাদেশ

ফরিদপুরে লালন আনন্দধামে দুর্বৃত্তদের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পিএম

ফরিদপুরে লালন আনন্দধামে দুর্বৃত্তদের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুর্বৃত্তরা লালন আনন্দধামে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। গত রবিবার দিবাগত রাত ৩টার দিকে কাউলিবেড়া ইউনিয়নের মোটরা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় আগুনে পুড়ে গেছে লালন ফকিরের ছবি, বেশকিছু গ্রন্থ ও জার্নাল, একতারা, দোতারা, বায়া, জুড়ি, গিটারসহ বেশ কিছু বাদ্যযন্ত্র। ভাঙচুর করা হয় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ভাস্কর্যও।

স্থানীয় বাসিন্দারা বলেন, সদরপুর সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জাহিদ হাসান ২০১৩ সালে উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের মোটরা গ্রামে ৫১ শতাংশ জমির ওপর এ লালন আনন্দধাম প্রতিষ্ঠা করেন। এই আনন্দধামে নিয়মিত পাঠচক্র, লোকসাহিত্য নিয়ে গবেষণা ও আলোচনা করা হতো। লোকগান ও লালনসংগীতের অনুষ্ঠান এবং রবীন্দ্র-নজরুল-জসীমউদ্‌দীনের জন্মজয়ন্তী পালনসহ নানা আয়োজন করা হতো। এসব অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা সমবেত হতেন।

সৈয়দ জাহিদ হাসান জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ১২ সেপ্টেম্বর আনন্দধামে হামলার হুমকি দেওয়া হয়েছিল। কয়েক দিন আগে একদল দুর্বৃত্ত আনন্দধামের সিসি ক্যামেরাগুলো ভাঙচুর করে। আর এখন এ ঘটনা ঘটল। এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেবেন তিনি।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোকছেদুর রহমান বলেন, বিষয়টি তার জানা নেই। তিনি বিষয়টি জেনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন