Logo
Logo
×

সারাদেশ

গাজী টায়ারের কারখানায় ফের লুটপাট, অগ্নিসংযোগ

Icon

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৫ পিএম

গাজী টায়ারের কারখানায় ফের লুটপাট, অগ্নিসংযোগ

আগুন দেওয়ার পরের ছবি।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় আবারও লুটপাট শেষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় কারখানার বিভিন্ন মেশিনের যন্ত্রাংশ ও লোহার টুকরা লুট করে নিয়ে যেতে দেখা যায়। এ নিয়ে তিন দফা লুটপাট ও আগুনের ঘটনা ঘটল গাজী টায়ারের কারখানায়।

আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে ৪০-৫০ জন দুর্বৃত্ত গাজী টায়ার কারখানায় প্রবেশ করে লোহার যন্ত্রাংশ লুট করতে থাকে। তখন এদেরই এক অংশ কারখানার ভেতরে ওয়েস্টেজ সেকশনে আগুন লাগিয়ে দেয়। মুহূর্তেই দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন।

এর আগে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের দিন প্রথম দফা লুটপাট ও অগ্নিসংযোগ হয়। এরপর ২৫ আগস্ট সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তারের পর দ্বিতীয় দফা লুটপাটের পর আগুন দেওয়া হয়। আজ তৃতীয় দফা লুটপাটের পর আগুন দেওয়ার ঘটনা ঘটল।

স্থানীয়রা জানান, তারা বাসা থেকে আগুনের ধোঁয়া দেখে দৌড়ে আসেন। এসে দেখি ৪০ থেকে ৫০ জনের মতো লোক লোহার জিনিসপত্র নিয়ে যাচ্ছেন। সেখানকার সিকিউরিটি ও এলাকাবাসী কয়েকজনকে ধরে বেঁধে রেখেছেন।

সিকিউরিটি হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, সাড়ে ৪টার দিকে কারখানার পূর্ব পাশের কাঁটাতার ভেঙে বেশকিছু লোক মিক্সিং ভবনে ঢুকে লোহার বিভিন্ন জিনিস নিয়ে যায়। কিছুদিন আগেও এই ভবনে আগুন লেগে কত মানুষ মারা গেল। কিন্তু এরপরও তাদের ভেতরে ভয় নাই। আবারও এই কারখানায় লুটপাট করতে ঢুকে পড়লো। আমরা কয়েকজনকে ধরেছি।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টায় রূপগঞ্জের গাজী টায়ারের এ কারখানায় আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট দীর্ঘ ২১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ভবনটির ৫ ও ৬ তলা ধসে পড়ায় সেখানে আর উদ্ধার কার্যক্রম চালাতে পারেনি ফায়ার সার্ভিস।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন