Logo
Logo
×

সারাদেশ

টঙ্গীতে চাকরিচ্যুত শ্রমিকদের বিক্ষোভ, কারখানা ভাঙচুর

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৫ পিএম

টঙ্গীতে চাকরিচ্যুত শ্রমিকদের বিক্ষোভ, কারখানা ভাঙচুর

চাকরিচ্যুত শ্রমিকেরা গাজীপুরের টঙ্গীতে বিক্ষোভ ও ১১টি কারখানা ভাঙচুর করেছেন। এ সময় কারখানাগুলো ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। কয়েক শ শ্রমিক আজ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে টঙ্গীর বিসিক এলাকায় বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকেরা পোশাক কারখানাগুলোতে ভাঙচুর চালান। 

জানা যায়, টঙ্গীর বিসিক এলাকার সব পোশাক কারখানার শ্রমিকেরা সোমবার সকালে নিজ নিজ কারখানায় কাজে যোগ দেন। আর সকাল সাড়ে ৯টার দিকে চাকরিচ্যুত তিন শতাধিক শ্রমিক কয়েক ধাপে ১১টি পোশাক কারখানার গেটে অবস্থান নেয়। তারা কারখানায় কর্মরত শ্রমিকদের তাদের সঙ্গে আন্দোলনে যোগ দিতে আহ্বান জানান। 

তবে কারখানায় কর্মরত শ্রমিকেরা তাদের ডাকে সাড়া দিতে অস্বীকৃতি জানান। এতে চাকরিচ্যুত শ্রমিকেরা ওই ১১টি কারখানায় ভাঙচুর চালান। নিজ কারখানায় ভাঙচুর ঠেকাতে কয়েকটি কারখানার শ্রমিকদের সঙ্গে চাকরিচ্যুত শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় চাকরিচ্যুত দুজন শ্রমিক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরে কারখানা কর্তৃপক্ষ ভাঙচুর এড়াতে ওই কারখানাগুলো ছুটি ঘোষণা করে।  

ছুটি ঘোষণা করা কারখানাগুলো হলো, টঙ্গীর বিসিক এলাকার লিমিটেড টসি নিট ফেব্রিক্স লিমিটেড, ন্যাশনাল কম্পোজিট লিমিটেড, পেট্রিয়ট ইকো এ্যাপারেল লিমিটেড, বেলিসিমা এ্যাপারেল্স লিমিটেড, জিন্স এন্ড পোলো লিমিটেড, টেঙ্গন গার্মেন্টস লিমিটেড, রেডিসন গার্মেন্টস লিমিটেড, সুমি এ্যাপারেলস লিমিটেড, আরবিএস গার্মেন্টস লিমিটেড, গার্ডেন টেক্সটাইল লিমিটেড ও তাজকিয়া এ্যাপারেলস লিমিটেড। 

এ বিষয়ে গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, চাকরিতে বৈষম্য ও পুরুষ শ্রমিকদের নিয়োগে অগ্রাধিকারের দাবি জানিয়ে কয়েক শ চাকরিচ্যুত শ্রমিক এগারোটি কারখানায় ভাঙচুর চালান। বিক্ষুব্ধরা টঙ্গীর বিসিকের একটি সড়কে অবস্থান নিয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন