Logo
Logo
×

সারাদেশ

মাতারবাড়ির বিদ্যুৎ কেন্দ্রের ১৫ কোটি টাকার তামার ক্যাবল পাচারকালে আটক

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ১১:৪৮ পিএম

মাতারবাড়ির বিদ্যুৎ কেন্দ্রের ১৫ কোটি টাকার তামার ক্যাবল পাচারকালে আটক

মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্রের প্রায় ১৫ কোটি টাকার তামার ক্যাবল পাচারকালে কোস্ট গার্ড-নৌবাহিনীর যৌথ অভিযানে উদ্ধার আটক করেছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার ( এনএসআই) তথ্যের ভিত্তিতে শনিবার সকালে বিদ্যুৎ কেন্দ্রের ৪ নম্বর জেটিঘাট থেকে বার্জে উত্তোলনকালে ৪০ ফিট লম্বা ৩টি কন্টেইনারসহ সাতজনকে আটক করা হয়।

গোয়েন্দা সূত্র বলছে, ওই ক্যাবল কোল পাওয়ারের কিছু অসাধু কর্মকর্তার সহায়তায় অবৈধভাবে বিদ্যুৎ কেন্দ্র থেকে চট্টগ্রামস্থ ইকবাল মেরিন কোম্পানি বের করে জেটি ঘাটে নিয়ে যায়। 

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এর সঙ্গে প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান প্রকৌশলী মো. সাইফুল ইসলাম এবং প্রকল্পের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আলফাজ হোসেন, কোল পাওয়ারের ঢাকা অফিসের প্রধান প্রকৌশলী মনিরুজ্জামান, কোল পাওয়ারের সিকিউরিটি ইনচার্জ রায়হান, ইকবাল মেরিন, নিজাম উদ্দিন (ইকবাল মেরিনের প্রতিনিধি), পসকো কোম্পানির সিকিউরিটি ইনচার্জ রায়হান জড়িত।  প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ ও সিকিউরিটি অফিসার আলফাজ বর্তমানে পলাতক অবস্থায় রয়েছেন।

কক্সবাজারের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট মাহফুজুল ইসলাম বাংলা আউটলুককে জানান, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার কার্যক্রম চলমান। 

গোয়েন্দা কর্মকর্তারা জানান, ক্যাবলগুলো কোল পাওয়ারের অসাধু কর্মকর্তারা গত ১২ জুন বিদ্যুৎ কেন্দ্র থেকে পাচার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু মাতারবাড়ী এনএসআইয়ের তৎপরতার কারণে তখন তারা সতর্ক হয়ে যায়। পুনরায় গত ১৩ আগস্ট ওই ক্যাবল পাচার করার চেষ্টা করা করে। তবে তখনও মাতারবাড়ী এনএসআইয়ের তৎপরতা থাকায় তারা পাচার করা থেকে বিরত থাকে। আজ শনিবার পাচার করার চূড়ান্ত চেষ্টা করা হলে এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে কোস্ট গার্ড-নৌবাহীনির যৌথ অভিযান পরিচালনা করে ক্যাবল আটক করে। রবিবার ক্যাবলগুলো জব্দ করা হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন