Logo
Logo
×

সারাদেশ

শেরপুর প্রেসক্লাবের নবগঠিত কমিটি বিলুপ্ত করলো জেলা বিএনপি! সমালোচনার ঝড়

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ১২:২৫ এএম

শেরপুর প্রেসক্লাবের নবগঠিত কমিটি বিলুপ্ত করলো জেলা বিএনপি! সমালোচনার ঝড়

শেরপুর প্রেসক্লাবেরa নবগঠিত কমিটিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাতিল ঘোষণা করেছে জেলা বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ২৬ আগস্ট সোমবার রাতে জেলা বিএনপির প্যাডে জেলা বিএনপির সভাপতি মো. মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক মো. হযরত আলী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে এখতিয়ার বহির্ভূতভাবে সাংবাদিকদের পেশাজীবী সংগঠনকে বিলুপ্ত করায় সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনাকে নজিরবিহীন বলছেন গণমাধ্যমকর্মী ও সচেতন মহল।

জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ২২ আগস্ট শেরপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন করা হয়। এনটিভির কাকন রেজাকে সভাপতি, দেশ টিভির রফিক মজিদকে কার্যকরী সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের মাসুদ হাসান বাদলকে সাধারণ সম্পাদক করে ২২ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। জেলার মাঠ পর্যায়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে এ কমিটি গঠন করায় সেটি সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়ায়।


তবে ২৬ আগস্ট সোমবার রাতে জেলা বিএনপির প্যাডে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠান জেলা বিএনপির সভাপতি মো. মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক মো. হযরত আলী। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শেরপুর প্রেসক্লাবের কমিটির বিষয়ে জেলা বিএনপির নেতৃবৃন্দ কেউ অবগত নয়। তাই ওই কমিটি বাতিল ঘোষণা করা হলো। বিএনপির ওই প্রেস বিজ্ঞপ্তির পর সাংবাদিক মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

তবে প্রেসক্লাবের কমিটি বিলুপ্তের বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী বলেন, টাইপিং মিসটেকের কারণে কমিটি বিলুপ্ত লেখা হয়েছে। ওটা আমরা আবার রিভাইস দিচ্ছি, কারেকশন করে দিচ্ছি। আমরা অবগত নই সে পর্যন্ত থাকবে।

এদিকে প্রেসক্লাবের কমিটি বিলুপ্তের বিষয়ে জেনে বিস্ময় প্রকাশ করেন বিএনপির কেন্দ্রীয় মিডিয়া উইং এর একজন কর্মকর্তা। তিনি বলেন, আমি প্রেস বিজ্ঞপ্তিটি পেয়েছি, এটা দুঃখজনক। এটা তো করতে পারে না। আমি বিষয়টি নিয়ে কথা বলছি। তিনি আরও বলেন, জাতীয় প্রেসক্লাব বা কোন জেলা প্রেসক্লাব বিএনপির অঙ্গ বা সহযোগী সংগঠন না, বিএনপির পেশাজীবী কোনো সংগঠনও না। এটাতে সরাসরি হস্তক্ষেপ করার কোনো সুযোগই নাই।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন