Logo
Logo
×

সারাদেশ

এবার চট্টগ্রামে শেখ হাসিনা-নওফেলসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৫:৫৮ পিএম

এবার চট্টগ্রামে শেখ হাসিনা-নওফেলসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

এবার চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে দুই শিক্ষার্থীসহ তিনজন নিহতের ঘটনায় আওয়ামী লীগ সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ দলটির চট্টগ্রামের ৩৪ নেতা-কর্মীর নামে এবং অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে। 

মামলায় আসামিদের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের তিনজন কাউন্সিলর, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের আলোচিত নেতা-কর্মীদের আসামি করা হয়েছে।

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় গতকাল শুক্রবার রাতে এই হত্যা মামলা দায়ের করা হয়। আন্দোলনের সময় গুলিতে নিহত নগরের বায়েজিদে আশেকান আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী তানভীর ছিদ্দিকীর চাচা মো. পারভেজ এই মামলা করেছেন।

এ বিষয়ে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মামলার এজাহারে বাদী আসামিদের বিরুদ্ধে দেশীয়সহ বিভিন্ন মারাত্মক অস্ত্রে–শস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারীদের ওপর গুলিবর্ষণের অভিযোগ এনেছে। এতে বাদীর ভাতিজা তানভীর আরাফাত ছিদিক্কী গুলিবিদ্ধ হয় এবং পরে হাসপাতালে মারা যায়। বাদী পরে আরও জানতে পারেন একই সময় আরও এক শিক্ষার্থী এবং একজন পথচারী গুলিবিদ্ধ হয়ে মারা গেছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন