Logo
Logo
×

সারাদেশ

মুন্সিগঞ্জে ত্রিমুখী সংঘর্ষ, মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বর আন্দোলনকারীদের দখলে

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ১১:৪৪ এএম

মুন্সিগঞ্জ সদরের সুপার মার্কেট চত্বর বা মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বরে অসহযোগ আন্দোলনকারীরা অবস্থান নিলে তাদের সঙ্গে ছাত্রলীগ এবং পুলিশের সংঘর্ষ চলছে।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় একজন সাংবাদিক জানিয়েছেন, রবিবার সকাল ১০টার দিকে হাজার খানেক আন্দোলনকারী মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বরে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

পরে ছাত্রলীগের ৫০/৬০ জন সদস্য লাঠিসোটা নিয়ে আন্দোলনকারীদের তাড়া করে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। এক পর্যায়ে ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এতে পুরো এলাকা রণক্ষেত্রে রূপ নেয়।

আন্দোলনকারীরা কিছু সময়ের জন্য মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বর ছেড়ে গেলেও আধা ঘণ্টার মধ্যে তারা সংগঠিত হয়ে ছাত্রলীগকে তাড়া দিয়ে সরিয়ে দেয় এবং মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বরে অবস্থান নেয়।

এ সময়ে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। সেখানে পুলিশের সাথে আন্দোলনকারীদের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া চলে।

শিক্ষার্থীরা কিছু সময়ের জন্য মুক্তিযুদ্ধ কলেজের দিকে অবস্থান নিলেও পরে তারা আবার চত্বরের দিকে আসে এবং সেখানে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের ওপর গুলি চালানোর প্রতিবাদে স্লোগান দিতে থাকে। এসময় পুলিশকে নিরাপদ দূরত্বে সতর্ক অবস্থানে দেখা গিয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন