Logo
Logo
×

সারাদেশ

বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের গণমিছিল

Icon

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৫:০০ পিএম

বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের গণমিছিল

গণমিছিল চলাকালীন একটি চিত্র। ছবি: সংগৃহীত

সারাদেশের ন্যায় গণগত্যা, গণগ্রেপ্তার এবং শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও ৯ দফা দাবিতে বরিশালের ব্রজমোহন কলেজে (বিএম) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল হয়েছে। 

আজ শুক্রবার (২ আগস্ট) দুপুর ২টায় কলেজের প্রথম গেট থেকে শুরু হওয়া এই গণমিছিল নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা তাদের আন্দোলনের পক্ষে যুক্তি তুলে ধরেন। এ সয়ম শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও মিছিলে অংশ নেন। 

এসময় শিক্ষার্থীদের প্রতিনিধি লামিয়া সায়মন বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যাদের নির্বিচারে মেরে ফেলা হয়েছে তার সুষ্ঠু বিচার করতে হবে। তিনি ছাত্রদের ৯ দফা দাবি মেনে নেওয়াসহ পুলিশি নির্যাতন বন্ধের জোর দাবি জানান। 

দাবি মেনে না নেওয়া পর্যন্ত সারাদেশের সঙ্গে সমন্বয় করে সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলন চলমান থাকবে বলে জানান তিনি।

সমাবেশ শেষ করে শিক্ষার্থীরা পুনরায় বিএম কলেজের সামনে এসে অবস্থান নেয়। এ কর্মসূচিকে ঘিরে সর্বত্র অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় পুরিশের পাশাপাশি বিজিবির সদস্যরা কলেজ ক্যাম্পাসের নিকটে অবস্থানে ছিল।

এদিকে, কর্মসূচি শুরুর আগে ছাত্র শিবিরের কর্মী সন্দেহে এক ছাত্রকে মারধর করে আওয়ামী লীগের কর্মীরা। পরে পুলিশ এসে উদ্ধার করে শিক্ষার্থী নিশ্চিত হয়ে তাকে ছেড়ে দেয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন