Logo
Logo
×

সারাদেশ

১০ দিন পর মোবাইল ইন্টারনেট চালু

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৩:৩২ পিএম

১০ দিন পর মোবাইল ইন্টারনেট চালু

সরকার কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারাদেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল। ১৭ জুলাই বুধবার মধ্যরাত থেকে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয় সরকার  পরের দিন ১৮ জুলাই বৃহস্পতিবার রাত পৌনে ৯টা থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বন্ধ করে। 

দীর্ঘ ১০ দিন পর আজ রবিবার বেলা ৩টা থেকে সারাদেশে মোবাইল ইন্টারনেট সংযোগ পুনরায় চালু করা হয়েছে। এর আগে ২৩ জুলাই রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হয়। তবে ফেসবুক ও টিকটকসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলো বাংলাদেশে বন্ধ রাখা হয়। স্বাভাবিক হয়নি হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম সেবা। তবে বন্ধ ছিল মোবাইল ইন্টারনেট। আজ বেলা ৩টা থেকে চালু হয় মোবাইল ইন্টারনেট (ফোর-জি)।  

আজ রবিবার মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তথ্যমন্ত্রী বলেন, গ্রাহকরা ৩ দিনের জন্য ৫ জিবি ইন্টারনেট বোনাস পাবেন। ফেসবুক, টিকটক ও ইউটিউবসহ সামাজিক মাধ্যমে চিঠি দিয়েছে বিটিআরসি। ৩১ জুলাইয়ের মধ্যে ঢাকায় এসে তাদের প্রতিনিধিকে সরাসরি বা লিখিত ব্যাখ্যা দিতে হবে। তাদের সঙ্গে আলোচনার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

এর আগে শনিবার পলক দাবি করেন, ইচ্ছাকৃতভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, তিনটি ডেটা সেন্টার ও কয়েকশ কিলোমিটার ক্যাবল পোড়ানোর কারণে ইন্টারনেট বিঘ্নিত হয়েছে। এসব ঘটনায় টেলিযোগাযোগ খাতেই ৫০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। আর সবমিলিয়ে শত শত কোটি টাকার ক্ষতি হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন