Logo
Logo
×

সারাদেশ

পকেটে হাত দিয়ে ঘুমিয়ে থাকলে তারা আমাদের ঘরে ঢুকে মেরে ফেলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ০৭:৩০ পিএম

পকেটে হাত দিয়ে ঘুমিয়ে থাকলে তারা আমাদের ঘরে ঢুকে মেরে ফেলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রংপুর আওয়ামী লীগের দুর্বলতা আছে। রংপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যখন দুষ্কৃতিকারীরা ভাঙচুর ও আগুন দিলো, তখন দলীয় নেতাকর্মীরা ঘুরে দাঁড়ায়নি। পকেটে হাত দিয়ে ঘুমিয়ে থাকলে তারা আমাদের ঘরে ঢুকে মেরে ফেলবে। 

দুপুরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংসদ সদস্য, সিটি কর্পোরেশনের মেয়র, প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি-জামায়াত সুসংগঠিতভাবে কোটা আন্দোলনের সাথে সম্পৃক্ত হয়ে ধ্বংস-নৈরাজ্য যারা চালিয়েছে তাদের উদ্দেশ্যেই ছিল রাষ্ট্রকে অকার্যকর করা, এমন প্রমাণ আমাদের কাছে আছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ প্রথমে টিয়ার শেল, এরপর সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট এবং ছররা গুলি মেরেছে। কিন্তু দুষ্কৃতিকারীরা অ্যানাউন্স করে আন্দোলনকারীদের বলেছে- এগুলোতে কিছু হয় না, এগিয়ে চলো। একদম যুদ্ধ ক্ষেত্রের মতো অবস্থা হয়েছিল। তারা আন্দোলনের সামনে ছোট ছোট শিশুদের নিয়ে এসেছিল। 

আসাদুজ্জামান খান কামাল বলেন, আওয়ামী লীগ কখনও দলীয় অফিস, থানা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেনি। রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়ি ভাঙচুর, গাড়িতে আগুন দেওয়া হয়েছে। তাজহাট থানা, ডিসি ক্রাইম ও ডিবি অফিস, নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহানগর শ্রমিকলীগ অফিস এবং মুক্তিযোদ্ধা সংসদ অফিস ভাংচুর-অগ্নিসংযোগ করা হয়েছে। তিনি আরও বলেন, পদ্মাসেতুর গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল সেতু ভবনে।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, সেখানে আগুন দেয়া হয়েছে। স্বপ্নের মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসের টোলপ্লাজায় আগুন দেওয়া হয়েছে। আমি পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানাই তারা জীবন বাজি রেখে দেশরক্ষায় কাজ করেছে। আমরা সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি করবো।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন