Logo
Logo
×

সারাদেশ

হেফাজত ইসলামের ঘোষণা

কোটাবিরোধী আন্দোলনকারীদের পক্ষে বৃহস্পতিবার বিক্ষোভ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৪, ১১:৪১ পিএম

কোটাবিরোধী আন্দোলনকারীদের পক্ষে বৃহস্পতিবার বিক্ষোভ

হেফাজতে ইসলাম কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে কওমি মাদ্রাসার শিক্ষর্থীদের রাজপথে নামার ঘোষণা দিয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) রাত ১০টার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সামনে ডাকবাংলো চত্বরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদ্রিস নদভী।

এর আগে এশারের নামাজের পর হঠাৎ মাদ্রাসা থেকে হুর-হুর করে শতাধিক মাদ্রাসা শিক্ষার্থী ডাকবাংলো চত্বরে জমায়েত হয়। তারা সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, নিহত ও আহত হওয়ার নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় হেফাজতে ইসলামের একাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। এ সময় আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) আসরের নামাজের পর হাটহাজারী মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেওয়া হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদ্রিস নদভী বলেন, ৫৬% হারে কোটা পদ্ধতিতে নিয়োগ, প্রশাসন যন্ত্রে মেধাহীনতার সৃষ্টি হচ্ছে। রাষ্ট্র ও জাতির স্বার্থে কোটা পদ্ধতির সংস্কার জরুরী। এ বিষয়ে জাতীয় ঐক্যমত সময়ের দাবি। কোটা পদ্ধতিতে নিয়োগের কারণে রাষ্ট্রযন্ত্র মেধাশূন্য বলে মন্তব্য করেন তিনি।

মাওলানা মীর ইদ্রিস নদভী আরও বলেন, সর্বসাধারণের উচিত ছাত্রদের সাথে সংহতি প্রকাশ করা। ছাত্র জনতার যৌক্তিক আন্দোলনে সংহতি প্রকাশ ও প্রশাসনের মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে আজ হাটহাজারীতে মাদরাসা ছাত্রদের বিক্ষোভ সমাবেশ করা হয়। আগামীকাল আসরের নামাজের পর বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা করেন তিনি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন