Logo
Logo
×

সারাদেশ

সিলেট থেকে কোটি টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৫

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৩:৩৫ পিএম

সিলেট থেকে কোটি টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৫

ভারত থেকে অবৈধ পথে আনা ১ কোটি ২০ লাখ টাকার চিনি জব্দ করা হয়েছে। এ সময় চিনি বহনের কাজে ব্যবহৃত ৫টি ট্রাক ও ৫ জন চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) ভোরে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল ও শাহপরান থানা-পুলিশ নগরীতে অভিযান চালিয়ে তাদের আটক করে এবং চিনি ভর্তি ৫টি ট্রাক জব্দ করে। 

এতথ্য নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কর্মকর্তা এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, প্রথমে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল ও শাহপরান থানা-পুলিশ নগরীতে অভিযান চালিয়ে চিনি ভর্তি ৫টি ট্রাক জব্দ করে। এ সময় ৫ জনকে আটক করা হয়।  এর আনুমানিক বাজার মূল্য এক কোটি টাকা।

তিনি আরও বলেন, পরে আরেকটি অভিযানে শাহপরান থানা-পুলিশ ১ ট্রাক ভারতীয় চোরাই চিনির চালান জব্দ করেছে। যার আনুমানিক বাজার মূল্য ২০ লাখ টাকা।

এদিকে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী  (বিজিবি) সিলেটের কানাইঘাটে পৃথক অভিযান চালিয়ে ১ হাজার ১৬১ বস্তা ভারতীয় চিনিসহ দুটি ট্রাক আটক করেছে। গত মঙ্গলবার (৯ জুলাই) সড়কের বাজারের পাশ থেকে আটক দুটি ট্রাকভর্তি ৫৮১ বস্তা ভারতীয় চিনি রাত ১০টার দিকে কানাইঘাট থানায় হস্তান্তর করেছে বিজিবি। আর রাত ১২টার দিকে বাংলাবাজারের একটি গোডাউন থেকে ৫৮০ বস্তা ভারতীয় চিনি জব্দ করে কানাইঘাট সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদের হেফাজতে নেয়।

৫৮১ বস্তা ভারতীয় চিনি আটকের ঘটনায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার গোলাম সারোয়ার বাদী হয়ে আটক আজমল হোসেনসহ ২২ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছেন। ওই মামলায় অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করা হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন