Logo
Logo
×

সারাদেশ

ঢাকা-রাজশাহী রেলপথ কোটা আন্দোলনকারীদের দখলে, যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০১:৫১ পিএম

ঢাকা-রাজশাহী রেলপথ কোটা আন্দোলনকারীদের দখলে, যোগাযোগ বন্ধ

রাবি শিক্ষার্থীদের আন্দোলনের একটি চিত্র। ছবি: সংগৃহীত

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ঢাকা-রাজশাহী রেলপথ অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ সোমবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড থেকে মিছিল নিয়ে বিভিন্ন একাডেমিক ভবন ঘুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রেললাইন অবরোধ করেন শিক্ষার্থীরা। 

আজ বেলা সকাল সাড়ে ১১টায় তারা রেলপথটি অবরোধ করলে উত্তরবঙ্গের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে চলা আন্দোলন থেকে গতকাল রবিবার ক্লাস-পরীক্ষা বর্জন, বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস বন্ধ এবং ঢাকা-রাজশাহী রেলপথ অবরোধের এই ঘোষণা দেওয়া হয়েছিল।

এর আগে কোটা সংস্কারের দাবিতে ৫ ও ৬ জুলাই ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করা হয়। কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আমান উল্লাহ খান বলেন, 'আমরা রাষ্ট্রীয় সম্পদের কোনো ক্ষতি না করেই আন্দোলন চালিয়ে যাবো। দাবি না মানা পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।'

রেলওয়ে পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আহসান উল্লাহ ভূঁইয়া সংবাদমাধ্যমকে বলেন, রেললাইন ব্লকের কারণে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন