Logo
Logo
×

সারাদেশ

হঠাৎ হাসপাতালে হাজির স্বাস্থ্যমন্ত্রী, দেখলেন জরুরি বিভাগে কোনো ডাক্তার নেই

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১১:৩২ পিএম

হঠাৎ হাসপাতালে হাজির স্বাস্থ্যমন্ত্রী, দেখলেন জরুরি বিভাগে কোনো ডাক্তার নেই

শুক্রবার সন্ধ্যায় গ্রামের বেসরকারি হাসপাতাল ‘মেডিকেল সেন্টারে’ স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন শুক্রবার চট্টগ্রামে হঠাৎ গিয়ে হাজির হন একটি বেসরকারি হাসপাতালে। চলে যান হাসপাতালের জরুরি বিভাগে। কিন্তু সেখানে কোনো চিকিৎসককে পাননি তিনি। পাশাপাশি আরও অনিয়ম ও ত্রুটি দেখে মন্ত্রী ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় বেসরকারি হাসপাতাল ‘মেডিকেল সেন্টারে’ এ ঘটনা ঘটে। পরে হাসপাতাল কর্তৃপক্ষকে মৌখিকভাবে সতর্ক করার পাশাপাশি তাদের সতর্কীকরণ নোটিশ দেয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল সেন্টারের আইসিইউ, সিসিইউ ও জরুরি বিভাগ পরিদর্শন করেন। সেখানে চিকিৎসাধীন কয়েকজন রোগীর সঙ্গে কথা বলেন। তাদের চিকিৎসা বিলের বিষয়ে খোঁজ নেন। পরে মন্ত্রী জরুরি বিভাগে গিয়ে দেখেন, কোনো চিকিৎসক নেই। মন্ত্রী আসার খবরে একজন চিকিৎসক দৌড়ে এলেও তার ইউনিফর্ম ছিল না। হাসপাতালে অক্সিজেনের সিলিন্ডারও খালি ছিল। 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী ঘটনার সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, জরুরি বিভাগে কোনো চিকিৎসককে উপস্থিত দেখতে পাননি স্বাস্থ্যমন্ত্রী। একজন রোগীকে তাৎক্ষণিক চিকিৎসা দেয়ার জন্য প্রয়োজনীয় সরঞ্জামও সেখানে ছিল না। আরও নানা অসঙ্গতি দেখা গেছে।  সিটিস্ক্যানের বিল যাচাই করে দেখা গেছে, দুজন রোগীর কাছ থেকে ভিন্ন অঙ্কের টাকা আদায় করা হয়েছে। এসব বিষয়ে হাসপাতালটির কর্মকর্তাদের কাছে জানতে চাইলেও তারা সন্তোষজনক জবাব দিতে পারেননি। 

অভিযানে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আরও ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসাইন মো. মইনুল আহসান, বিভাগীয় স্বাস্থ্য দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ডা. ইফতেখার আহমদ, সহকারী পরিচালক সুমন বড়ুয়া, চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন ডা. ওয়াজেদ চৌধুরী অভি প্রমুখ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন