Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি সামসুদ্দোহার স্ত্রী হত্যার রহস্য উদঘাটন

প্রেম ও সম্পত্তির জন্য মাকে খুন করেন বড় মেয়ে

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৪:৪৫ পিএম

প্রেম ও সম্পত্তির জন্য মাকে খুন করেন বড় মেয়ে

আজ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সাবেক সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত সামসুদ্দোহা খান মজলিশের স্ত্রী সেলিনা খান মজলিশ মেহের হত্যার রহস্য উদঘাটন করেছে। তাদের ভাষ্য, প্রেম ও সম্পত্তির জন্য মাকে খুন করেন সামসুদ্দোহার বড় মেয়ে শামীমা তাহের পপি। মাকে হত্যায় তাকে সহযোগিতা করেন তার প্রেমিক। হত্যার পর বিষয়টি আত্মহত্যা বলে প্রচার করে আসল ঘটনা  ধামাচাপা চেষ্টা করেন পপি।

আজ মঙ্গলবার (২ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। 

পিবিআই হত্যার মূল পরিকল্পনাকারী  সাবেক এমপির বাসার বৈদ্যুতিক মিস্ত্রি সুবল কুমার রায় (৫০), এমপিকন্যা শামীমা খান মজলিস ওরফে (পপি) এবং আরতি সরকারকে (৬০) গ্রেপ্তার করেছে।

জানা গেছে, ২০১১ সালের ১৪ জুন সেলিমা খান মজলিসকে সাভারে নিজ বাড়িতে খুন করা। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি একে ‘আত্মহত্যা’ বলে তদন্ত প্রতিবেদন জমা দেয়। তবে দীর্ঘদিন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়নি। একপর্যায়ে বন্ধ হয়ে যায় মামলার তদন্ত কাজ। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মামলা পুনরায় পুনরুজ্জীবিত করতে নির্দেশনা আসে। এরপর হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে কাজ শুরু করে পিবিআই। অবশেষে তারা হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে।

পিবিআই বলছে, মা সেলিনা খান মজলিস বড় মেয়ে শামীমা তাহের পপির পরকীয়া প্রেমের বলি হন। মেয়ের পরকীয়ার সম্পর্কের কথা জেনে যাওয়ায় প্রেমিক বৈদ্যুতিক মিস্ত্রি সুবল কুমার রায়কে সঙ্গে নিয়ে মাকে হত্যা করেন পপি।

বনজ কুমার মজুমদার বলেন, পপি তার স্বামীকে নিয়ে নিচতলায় বসবাস করত। সেখানে বৈদ্যুতিক মিস্ত্রি সুবল নিয়মিত যাতায়াত করত। এরমধ্যে তারা পরকীয়ায় জড়িয়ে পড়েন। ২০০৫ সালে বিষয়টি জানাজানি হলে সুবলকে মারধর করা হয়। তাকে ওই বাসায় আসতে নিষেধ করা হয়। 

বনজ কুমার মজুমদার আরও জানান, এরমধ্যে ২০০৮ সালে সুবল কুমার রায় বিয়ে করেন। ২০১১ সাল থেকে তিনি আবার বাসায় যাতায়াত শুরু করেন। এই যাতায়াত দেখে ফেলায় সুবল ও পপি মিলে সেলিমা খানকে হত্যা করেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন