Logo
Logo
×

সারাদেশ

মেঘনায় জেলের জালে মিলল ২৫ কেজির এ কোন মাছ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৭:৫৪ পিএম

মেঘনায় জেলের জালে মিলল ২৫ কেজির এ কোন মাছ

মেঘনা নদীতে ২৫ কেজি ওজনের বিশাল আকৃতির ভিন্নরকম একটি মাছ ধরা পড়েছে। আজ শুক্রবার (২৮ জুন) নোয়াখালীর হাতিয়ায় মেঘনা নদীতে মাছটি ধরা পড়ে। স্থানীয়রা একে বলেন পাখি মাছ। কারণ দেখতে অনেকটা পাখির মতো!

শুক্রবার দুপুরে চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিং এজেন্সিতে মাছটি নিলামে তোলা হয়। নিলামে মাছটি ৩ হাজার ৯০০ টাকায় বিক্রি হয়। মাছটি কেনেন এনায়েত ব্যাপারী। এসময় বিশাল পাখি মাছটি দেখতে ভিড় জমায় স্থানীয় লোকজন। 

জানা গেছে, মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে অন্যান্য মাছের সাথে বিশাল আকৃতির পাখি মাছটি পান মনির মাঝি নামের এক জেলে। তিনি মাছটি দুপুরে চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিং এজেন্সিতে আনলে নিলামে তোলা হয়।

ব্যবসায়ীরা জানান, শুক্রবার সকালে বাজারে আরেকটি ২০ কেজি ওজনের পাখি মাছ আনা হয়েছিল। তবে মাছটি নরম ছিল। এ কারণে মাত্র ১ হাজার ২০০ টাকায় মাছটি কেনেন এনায়েত ব্যাপারী। 

মনির মাঝির সহযোগী জেলে হৃদয় বলেন, পাখি মাছ খুবই কম ধরা পড়ে। এই মাছগুলো বেশ দ্রুত গতিতে চলাচল করে। তাই একে অনেকে পাখি নামেও চিনে। এই মাছ খেতে বেশ সুস্বাদু। এ করাণে এই মাছের চাহিদা অনেক।

এনায়েত ব্যাপারী বলেন, সকালে একটা পাখি মাছ কিনেছি। দুপুরে আবার একটা কিনলাম। এই মাছ তেমন পাওয়া যায় না। মাছটি দেখতে অনেকেই ভিড় জমিয়েছে। এই মাছ খেতে সুস্বাদু। এ কারণে দাম ভালো পাওয়া যায়।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহাদ হাসান বলেন, এ মাছগুলো অনেক দ্রুত গতির। এলাকায় এই মাছটি ‘পাখি মাছ’ হিসেবে পরিচিত। এরা গভীরে চলাচল করে। তাই তেমন একটা ধরা পড়ে না এই মাছ। এই মাছ ঘণ্টায় ১১০ কিলোমিটার গতিতে চলাচল করতে পারে। এ মাছটি খেতে খুব সুস্বাদু বলে তিনিও জানান।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন