Logo
Logo
×

সারাদেশ

কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

Icon

নওগাঁ প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৬:২৫ পিএম

কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

সানাউল হক হিরো। ছবি: সংগৃহীত

নওগাঁর বদলগাছীতে এক নারীর ছাগল চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে এক কৃষকলীগ নেতার বিরুদ্ধে। গতকাল শুক্রবার (২১ জুন) ভুক্তভোগী ওই নারী থানায় অভিযোগ দায়ের করেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় সমালোচনার ঝড় ওঠে।

অভিযুক্ত কৃষকলীগ নেতার নাম সানাউল হক হিরো (৪০)। তিনি উপজেলা কৃষকলীগের সভাপতি। অভিযোগকারী নারীর নাম জাহেরা বেগম। এর আগে গত শনিবার (১৫ জুন) ঈদের দুই দিন আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হঠাৎপাড়া (মাস্টার পাড়া) এলাকায় ছাগল চুরির ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাস্টারপাড়া এলাকার বাসিন্দা জাহেরার সঙ্গে একই এলাকার সামসুল আলমের ছেলে সানাউল হক হিরোর পারিবারিক বিষয়ে মনোমালিন্য ও পূর্ব বিরোধ চলছিল। এই বিরোধের জেরে গত ১৫ জুন দুপুরে জাহেরার প্রায় ২৬ হাজার টাকা মূল্যের একটি ছাগল (খাসি) হিরোর বাড়ির গেটে গেলে তিনি অসৎ উদ্দেশ্যে ছাগলটি বাড়ির ভেতরে নিয়ে যান। এরপর ছাগলটি (খাসি) অনেক খোঁজাখুঁজি করে পাননি ভুক্তভোগী ওই নারী। পরে বিভিন্নভাবে জানতে পারেন ছাগলটি চুরি করে অন্যের কাছে বিক্রি করে দিয়েছেন হিরো।

জাহেরা বেগমের অভিযোগ, পরবর্তীতে ঘটনাটি এলাকায় জানাজানি হলে আমি ছাগলের বিষয়ে জানতে চাইলে হিরো অকথ্য ভাষায় গালাগাল করে এবং মারধরের হুমকি দেন। তাই আমি নিরুপায় হয়ে তাকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এদিকে ছাগল চুরির ঘটনায় হটাৎপাড়ার (মাস্টারপাড়া) স্থানীয় কয়েকজন নারী-পুরুষ জানান, ঈদের দুই দিন আগে জাহেরার খাসি ছাগল চুরি হয়েছে সত্য। কে বা কারা ছাগল চুরি করেছে এ বিষয়ে তারা কিছু জানেন না। তবে হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন জাহেরা। এই নিয়ে থানা পুলিশও এসেছিল। 

এ বিষয়ে যার বিরুদ্ধে অভিযোগ সেই সানাউল হক হিরো বলেন, আমি শুনেছি পাশের বাড়ির জাহেরা নামে এক মহিলা আমার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দিয়েছে। সবাই তদন্ত করে দেখুক আমার এবং আমার পরিবারের কারো নামে এ ধরনের কোনো রেকর্ড আছে কিনা।

বদলগাছী থানার ওসি মাহবুবুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, গত শুক্রবার ছাগল চুরির ঘটনায় ভুক্তভোগী থানায় একটি অভিযোগ দিয়েছেন। তাদের মধ্যে পারিবারিক গণ্ডগোল আছে। বিষয়টি খতিয়ে দেখা দরকার। এ বিষয়ে তদন্ত চলছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন