Logo
Logo
×

সারাদেশ

উত্তরাঞ্চলে আকস্মিক বন্যার পূর্বাভাস, অপরিবর্তিত থাকতে পারে সিলেট-সুনামগঞ্জে

Icon

ইউএনবি

প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৪:৩৯ পিএম

উত্তরাঞ্চলে আকস্মিক বন্যার পূর্বাভাস, অপরিবর্তিত থাকতে পারে সিলেট-সুনামগঞ্জে

দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলা নেত্রকোনা ও  সিলেট, সুনামগঞ্জের কিছু নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (এফএফডব্লিউসি)। এছাড়াও, মনু-খোয়াই নদীর নিম্নাঞ্চল ও মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে বলে জানিয়েছে কেন্দ্রটি।

দেশের উত্তর-পূর্বাঞ্চলে সুরমা ছাড়া প্রায় সব প্রধান নদ-নদীগুলোর পানি বাড়ছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীগুলোর পানি বাড়ছেই এবং আগামী ৭২ ঘণ্টা অব্যাহতভাবে বাড়তে পারে। অন্যদিকে পদ্মা নদীর পানি বাড়ছে যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়াও বন্যা পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের উত্তরাঞ্চলের দুধকুমার, তিস্তা ও ধরলা নদীর পানি বাড়তে পারে এবং কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলার কিছু নিম্নাঞ্চলে আকস্মিক বন্যা হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় স্বল্প সময়ের জন্য ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত এবং উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন