Logo
Logo
×

সারাদেশ

রাঙামাটিতে দুই পাহাড়ি সংগঠনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৬:১২ পিএম

রাঙামাটিতে দুই পাহাড়ি সংগঠনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিতে মো. নাঈম (৩৪) নামের এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন চিক্কোমনি চাকমা (৩০) ও সোনামণি চাকমা (২৮) নামের আরও দুজন। আজ মঙ্গলবার (১৮ জুন) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। নাঈম যাত্রীবাহী বাস শান্তি পরিবহনের চালক সহকারী (হেলপার) ছিলেন। বিষয়টি নিশ্চিত করেন সাজেক থানার পরিদর্শক (ওসি) আবুল হোসেন। 

স্থানীয় সূত্র জানায়, গত ৯ জুন বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জেএসএস (এমএন লারমা) ও ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মী বাঘাইহাট বাজারে অবস্থান নেন। এ দুটি দলের লোকজন বাঘাইহাট বাজারে অবস্থানকালে গ্রামবাসীদের কেনা বাজার নিতে বাধা প্রদানসহ নানা হয়রানি করত। এতে এলাকায় অসন্তোষ দেখা দেয়। 

মঙ্গলবার দুপুরে বিক্ষুব্ধ প্রায় ৭ শতাধিক গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে প্রথমে বাঘাইহাট বাজারে অবস্থিত রাঙ্গুনিয়া হোটেল ঘেরাও করে। সেখানে কাউকে না পেয়ে বিক্ষুব্ধ গ্রামবাসী বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘেরাও করে। তখন বিদ্যালয়ের ভেতর থেকে গুলি ছোড়া হয়। 

এ সময় নাঈম গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় পরীক্ষা-নিরীক্ষা করে নাঈমকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জয় চৌধুরী জানান, নাঈম নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছিল। পরে তাকে যথাসাধ্য চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থা খুব খারাপ হওয়ায় তিনি মারা গেছেন। 

সাজেক থানার পরিদর্শক (ওসি) আবুল হাসান বলেন, বাঘাইহাট বাজারে সংঘর্ষের সময় একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

এ ঘটনায় ইউপিডিএফ এক বিবৃতিতে ঠেঙারে বাহিনীকে (ইউপিডিএফ গণতান্ত্রিক) দায়ী করেছে। তারা বলেছে, ঠেঙারে বাহিনীর গুলিতে এ হতাহতের ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে জানতে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, ‘বাঘাইহাটে সংঘর্ষের ঘটনা শুনেছি। সেখানে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে। এলাকায় গুজব ছড়ানো হয়েছে আগামী ২৭ জুন স্থগিত হওয়া বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে— এ তথ্যটি সঠিক নয়।’

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন