Logo
Logo
×

সারাদেশ

মসজিদের সভাপতির গরু আগে জবাই না করায় চাকরি গেল ইমামের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৩:৩৯ পিএম

মসজিদের সভাপতির গরু আগে জবাই না করায় চাকরি গেল ইমামের

গাজীপুরের শ্রীপুরে মসজিদ কমিটির সভাপতির কোরবানির গরু আগে জবাই না করায় ইমামকে চাকরিচ্যুতি করার অভিযোগ উঠেছে। এর আগে তাকে মারধর করা হয়। গতকাল সোমবার (১৭ জুন) সকালে শ্রীপুর পৌরসভার ভাংনাহাটি মধ্যপাড়া গ্রামের বায়তুল নূর জামে মসজিদে এই ঘটনা ঘটে।

মসজিদ কমিটির সভাপতির নাম কফিল উদ্দিন। তিনি শ্রীপুর পৌরসভার ভাংনাহাটি মধ্যপাড়া গ্রামের মৃত জাফর আলীর ছেলে। ভাংনাহাটি মধ্যপাড়া বায়তুল নূর জামে মসজিদের সভাপতি তিনি।

ভুক্তভোগী ওই ইমাম বলেন, ঈদের নামাজ শেষে পশু কোরবানির প্রস্তুতির একপর্যায় পাশের ইদ্রিস আলীর কোরবানির পশু (গরু) জবাইয়ের জন্য ডাকলে সেখানে চলে যাই। এ সময় সভাপতি সাহেব ফোন করেন তার গরু জবাই করার জন্য। সঙ্গে সঙ্গে তার কাছে এলেও তিনি ক্ষিপ্ত হন। তার অনুমতি ছাড়া অন্য গরু জবাই করার অপরাধে আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। আমার শরীরে হাত তোলেন। একপর্যায়ে তিনি চাকরি ছেড়ে চলে যেতে বলেন। পরে চলে আসি।

বায়তুল নূর জামে মসজিদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমীন বলেন, ঘটনাটি শুনেছি। খুবই দুঃখজনক ঘটনা। তবে অভিযোগ অস্বীকার করেন মসজিদ কমিটির সভাপতি কফিল উদ্দিন। তিনি বলেন, এমন কোনো ঘটনা ঘটেনি। সামান্য কথা-কাটাকাটি হয়েছে। ইমাম চলে গেছেন কেনো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইমাম ছুটিতে গেছেন। আমি অসুস্থ। এ বিষয়ে আর কথা বলতে পারব না।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল বলেন, ইমাম সাহেব আমার কাছে এসে বিচার দিয়েছেন। ঈদের দিন ওনার সঙ্গে এমন আচরণ করা ঠিক হয়নি। ইমামের গায়ে হাত তোলা জঘন্যতম কাজ। এমন ন্যক্কারজনক কাজের জন্য তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

তবে বিষয়টি জানে না শ্রীপুর মডেল থানা-পুলিশ। অভিযোগ পেলে তারা আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানায়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন