Logo
Logo
×

সারাদেশ

পদ্মা সেতু দিয়ে মানুষের ঢল

Icon

ইউএনবি

প্রকাশ: ১৪ জুন ২০২৪, ০৭:২৭ পিএম

পদ্মা সেতু দিয়ে মানুষের ঢল

শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় পরিবার নিয়ে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। তাই সকাল থেকেই দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর টোল প্লাজাকে কেন্দ্র করে ঈদমুখো মানুষের ঢল নেমেছে। 

সড়ক ও রেল উভয় পথে পদ্মা সেতু দিয়ে বাড়ি ফিরছে কর্মজীবী মানুষরা। যানবাহনের লাইন মাওয়া টোল প্লাজা থেকে ৩ কিলোমিটার দূরে শ্রীনগর ছাড়িয়ে গেছে। সেতুর টোল প্লাজার মোটরসাইকেল বুথ ছাড়াও ৭টি বুথে টোল নিয়েও কুলিয়ে উঠতে পারছে না।

ভোর থেকেই সারি সারি যানবাহনের লাইন দীর্ঘ হয়। তবে বেলা বাড়ার পর অন্য যান সামাল দিতে বাইকে বুথ আবার একটিতেই নামিয়ে আনা হয়। বাড়তি চাপে কিছু ঝক্কি ঝামেলা থাকলেও অন্য যে কোনো বছরের চেয়ে এবার ঈদে ঘরমুখো মানুষ স্বাচ্ছন্দ্য বাড়ি ফিরছে। তাই খুশি তারা।

তবে চলন্ত গাড়িতে টোল আদায়ে ১১ মাস আগে পরীক্ষামূলক শুরু হওয়া ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেম (ইটিসি) এখনও পুরোপুরি চালু করা হয়নি। তাই এর সুফল মিলছে না।

কর্তৃপক্ষ বলেছে, ঈদে ঘরমুখো মানুষকে নির্বিঘ্নে যাতায়াত সব চেষ্টা চলছে। তবে ঈদের আগের ছুটির একযোগে বেশি যানবাহনে চ্যালেঞ্জ তৈরি হয়েছে।

গত বছরের ২০ এপ্রিল থেকে পদ্মা সেতুতে দ্বিতীয় দফায় মোটরসাইকেল চলাচল শুরু হয়। এর আগে ২০২২ সালের ২৬ জুন পদ্মা সেতু খুলে দেওয়া হলে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ যুবক নিহত হলে কর্তৃপক্ষ এই যান চলাচল নিষিদ্ধ করে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন