Logo
Logo
×

সারাদেশ

দোষী হলে শিলাস্তির দৃষ্টান্তমূলক শাস্তি চান দাদা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৪, ১১:৫১ পিএম

দোষী হলে শিলাস্তির দৃষ্টান্তমূলক শাস্তি চান দাদা

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িত থাকলে শিলাস্তি রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন তার দাদা বীর মুক্তিযোদ্ধা সেলিম মিয়া। শনিবার (২৫ মে) শিলাস্তির গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবরিয়া ইউনিয়নের পাইসানা গ্রামে গেলে তার দাদা এ কথা বলেন। 

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবরিয়া ইউনিয়নের পাইসানা গ্রামের মিয়া বাড়ির মেয়ে শিলাস্তি রহমান। শনিবার দুপুরে সরজমিনে দেখা গেছে, বাড়িটি পুরোপুরি ফাঁকা। শিলাস্তিদের টিনের ঘরের দরোজায় তালা ঝুলছে। টিনের ঘরের পাশেই নির্মাণ করা হয়েছে দোতলা একটি বাড়ি। তবে বাড়ির ভেতরে কোনো আসবাবপত্র নেই।

এসময় দেখা হয় বীর মুক্তিযোদ্ধা সেলিম মিয়ার সঙ্গে। তিনি শিলাস্তির বাবা আরিফুর রহমানের বাবার ছোট ভাই। সেলিম মিয়া জানান, আরিফুর রহমান তার ভাতিজা। সে ব্যবসায়ী। আরিফুরের বড় মেয়ে শিলাস্তি। আর ছোট মেয়ে সুবাহ। তাদের কোনো ভাই নেই। ছোট বেলা থেকেই তারা ঢাকার উত্তরায় বসবাস করে। মাঝেমধ্যে গ্রামের বাড়িতে এলেও দুই/একদিন পরই আবার ঢাকায় চলে যায়। গ্রামে পাড়া-প্রতিবেশী কারও সঙ্গেই ওদের তেমন কোনো কথাবার্তা হয় না।

তিনি বলেন, ‘আমার নাতনী শিলাস্তির চলাফেরা উচ্ছৃঙ্খল এবং বাড়ির বাইরে দিনের পর দিন সময় কাটায়। এসব কারণে ওদের সঙ্গে কথা বলা বাদ দিয়েছি। আমার পরিবারের লোকজনও ওদেরকে এড়িয়ে চলে। বাড়িতে অল্প সময়ের জন্য এলেও শিলাস্তির যে ড্রেসআপ তা দেখে মনে হতো ওর বাবা কোটিপতি। সে বাড়িতে বসেই সবার সামনে সিগারেটও টানে। আমি বাধা দিলেও শুনতো না। পরে আর বাধা দেওয়ারও চেষ্টা করিনি। আমার নাতনী শিলাস্তি অপরাধ করে থাকলে তার সর্বোচ্চ শাস্তির দাবি করছি।’

স্থানীয় লোকজন জানায়, শিলাস্তি রহমান ও তার পরিবার দীর্ঘদিন ধরেই ঢাকায় বসবাস করে। দেশ স্বাধীন হওয়ার পর পরই শিলাস্তি রহমানের দাদার সম্পত্তি তার বাবা আরিফুর রহমান বিক্রি করে ঢাকায় চলে যায়। বাড়িটা থাকলেও তারা কেউ এখানে তেমন একটা আসে না।

নাগরপুরের ধুবরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান খান বলেন, ‘ওরা অনেক আগে থেকেই ঢাকায় থাকে। কেউ সঠিকভাবে বলতেও পারে না যে শিলাস্তি কোথাকার। এখন আমরা জানতে পারলাম যে তার বাড়ি নাগরপুরে। গতকাল (শুক্রবার) পর্যন্তও বিষয়টি জানতাম না।

উল্লেখ্য, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনাকে কলকাতায় হত্যা করা হয়। শিলাস্তি রহমান আনারের হত্যা মামলার অন্যতম আসামি। গতকাল শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিম দিলরুবা আফরোজ তিথি শিলাস্তিসহ অন্য দুই আসামিকে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন