Logo
Logo
×

সারাদেশ

উখিয়ায় আরসার আস্তানায় অভিযান, বিপুল অস্ত্র, গ্রেনেড ও রকেট শেল জব্দ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০২৪, ০৪:২৭ পিএম

উখিয়ায় আরসার আস্তানায় অভিযান, বিপুল অস্ত্র, গ্রেনেড ও রকেট শেল জব্দ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট শেল জব্দ ক‌রে‌ছে র‌্যাব। এ সময় সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। 

এর আগে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের গহীন এ পাহাড়ে আরসার আস্তানা রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোররাত থেকে অভিযান শুরু করে র‌্যাব সদস্যরা। অভিযান এখনো চলছে।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানিয়েছেন, বেশকিছু দিন ধরে ক্যাম্পে গুলি ও গলা কেটে হত্যার ঘটনা ঘটছে। এর প্রেক্ষিতে রোহিঙ্গা ক্যাম্পে গোয়েন্দা তৎপরতা বাড়ায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়ার ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে মিয়ানমারের আরসার আস্তানা শনাক্ত করা হয়। এরই প্রেক্ষিতে আজ ভোররাতে অভিযান শুরু করে পুরো লাল পাহাড় ঘিরে ফেলে র‌্যাব। এক পর্যায়ে সন্ত্রাসীরা গুলিবর্ষণ শুরু করলে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোঁড়ে। এ পর্যন্ত একটি আস্তানা থেকে দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে এবং ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেল উদ্ধার করা হয়েছে। 

এদিকে অভিযান শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন