Logo
Logo
×

সারাদেশ

ভোলায় বার্জের সঙ্গে মাছ ধরার ট্রলারের ধাক্কা, জেলে নিহত

Icon

ইউএনবি

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৮:৩৮ পিএম

ভোলায় বার্জের সঙ্গে মাছ ধরার ট্রলারের ধাক্কা, জেলে নিহত

ভোলার মেঘনা নদীতে একটি ব্রার্জের সঙ্গে ধাক্কা লেগে মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে হারুন মাঝি নামে এক জেলে নিহত হয়েছেন। আজ শুক্রবার (১০ মে) ভোরে ভোলা সদর উপজেলার ধনিয়া তুলাতুলি পার্ক সংলগ্ন মেঘনা নদী‌তে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভোলার কাচিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হারুন মাঝি (৫৫) তার দুই ছেলেকে নিয়ে ধনিয়া তুলাতুলি পার্ক সংলগ্ন মেঘনা নদী‌তে ভোরে মাছ ধরছিলেন। ভোর সাড়ে ৫টার দিকে একটি বার্জের সঙ্গে ট্রলারটির ধাক্কা লাগে। এ সময় তার দুই ছেলে নদীতে লাফিয়ে পড়েন। পরে ছেলেরা জীবিত উদ্ধার হলেও হারুন মাঝি নিখোঁজ থাকেন। পরে স্থানীয় জেলে ও নৌপুলিশ নিখোঁজ জেলে হারুন মাঝির লাশ উদ্ধার করে।

ভোলা সদর নৌ থানার উপপরিদর্শক (এসআই) মো. ইউনুস মুন্সি বলেন, ভোরে তুলাতুলি ঘাট থেকে ৪০০ মিটার দূরে মেঘনা নদীতে হারুন ও তার দুই ছেলে জাল ফেলে মাছ ধরছিলেন। এ সময় নদীতে জোয়ার আসায় তারা জাল টেনে ট্রলারে তুলছিলেন। তখন সেখানে দুটি বার্জ নোঙর করা ছিল। জাল টানতে টানতে এক সময় নোঙর করা বার্জ দুটির সঙ্গে মাছ ধরার ট্রলারটি ধাক্কা খায়। এতে ট্রলারটি ডুবে যায়।

এ সময় হারুনের ছেলে রুবেল ও তার ভাই সাঁতরে উঠতে পারলেও তিনি অক্ষম হন। তিনি ওই ট্রলারের জালে আটকে ডুবে মারা গেছেন। তিনি আরও বলেন, ‘এ ঘটনার পর আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং স্থানীয়দের সহায়তায় লাশ ও ট্রলারটি উদ্ধার করি।’

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন