Logo
Logo
×

বইমেলা

অমর একুশের বইমেলায় প্রবাসী লেখক তাসনুভা সোমার তিনটি বই

Icon

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৬ এএম

অমর একুশের বইমেলায় প্রবাসী লেখক তাসনুভা সোমার তিনটি বই

এবারের অমর একুশের বইমেলায় প্রবাসী লেখকতাসনুভা সোমার তিনটি বই প্রকাশিত হয়েছে। লন্ডন প্রবাসী এই লেখকের বই তিনটি হচ্ছে উপন্যাস, ভ্রমন কাহিনী ও থ্রিলার উপন্যাস। 

রোমানদের দেশে মূলত একটি ভ্রমন কাহিনি। এই বইটিতে লেখক ইতালির কিছু বিশেষ এলাকায় তার ভ্রমনের অভিজ্ঞতা লিপিবদ্ধ করেছেন। বইটি শুধুমাত্র দর্শনীয় স্হানের কথাই বলেনি, বলেছে এর ইতিহাস এবং ঐতিহ্যের কথাও। এছাড়াও রোমানদের দেশে বইটি ভ্রমন পিপাসুদের জন্য জনপ্রিয় দেশ ইতালি ঘুরে দেখার একটি গাইডলাইন। বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলা ঢাকায় এশিয়া পাবলিকেশনের ২৫-২৮ নম্বর স্টলে এবং ১২৪ নম্বর স্টলে। 

প্রিয়জন উপন্যাস একটি জীবনের কাহিনী যে জীবনে অনেকগুলো চরিত্র থাকলেও ছিল অপার শূন্যতা। অনেক স্নেহ, যত্ন, ভালবাসা থাকলেও ছিল ভালবাসার অভাব। বিশেষ কোন অভাবের মধ্যে বড় হয়ে ওঠা একজন মানুষ যতই সুশিক্ষা পাক, কোন এক পর্যায়ে সেই মানুষ সহজেই ভুল পথে পা বাড়াতে পারে। হয়ে উঠতে পারে স্বার্থপর। ভুল বুঝতে পেরে সেখান থেকে বের হয়ে আসা সহজ নয়। হয়ত অসম্ভব। প্রিয়জন উপন্যাস বলছে সেই সম্ভব, অসম্ভবের পথ পেরিয়ে সামনে এগিয়ে যাবার কাহিনী। পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলা ঢাকা, জলছবি প্রকাশনা, ৬৪০ নম্বর স্টল।

আষ্টেপৃ্ষ্ঠে একটি রোমাঞ্চকর থ্রিলার উপন্যাস। সামাজিক অস্থিরতা আর অবক্ষয় কতটা ক্ষতির কারণ হতে পারে লেখক সেটাই দেখাতে চেয়েছেন এই উপন্যাসের মধ্য দিয়ে। অস্থির একটি পরিবারে তিন তিনটি তাজা প্রাণের বিনিময়ে ফিরে আসে স্থিরতা। কাহিনীতে স্থান করে নেয়া চারটি মৃতদেহের মধ্যে দুটো খুন, একটি মৃত্যু আর একটি আত্মহত্যা। এসবের জন্য কে বা কারা দায়ী, শেষ পরিণতিতে অপরাধী কি শাস্তি পেয়েছে এসব জানতে হলে পড়তে হবে আষ্টেপৃষ্ঠে। পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলা ঢাকা, ঘাসফুল প্রকাশনা, ১৪৭, ১৪৮ নম্বর স্টলে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন